বাণিজ্যমেলায় শিশুদের প্রবেশে ৫ লাখ ফ্রি টিকিট

0

আন্তর্জাতিক বাণিজ্যমেলায় প্রথমবারের মতো শিশুদের প্রবেশের জন্য ফ্রি টিকিট দিচ্ছে চট্টগ্রাম চেম্বার। নগর ও পার্শ্ববর্তী এলাকার ৮০০ স্কুলে এ লক্ষ্যে ৫ লাখ টিকিট বিতরণ করা হচ্ছে। প্রথম থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা পাচ্ছে এ টিকিট।

জানা যায়, চট্টগ্রাম নগর ও পার্শ্ববর্তী এলাকার স্কুলগুলোর প্রথম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত শিশুদের ফ্রি-তে এ টিকিট বিতরণ করছে চট্টগ্রাম চেম্বার। ইতোমধ্যে ৪৫০টি স্কুলে সাড়ে ৩ লাখ টিকিট বিতরণের কাজ শেষ হয়েছে। বাকি ১ লাখ ৫০ হাজার টিকিট বিতরণ আগামী চার দিনের মধ্যে শেষ হবে।

মেলায় আসা অভিভাবক খাদিজা আকতার জয়নিউজকে জানান, শিশুদের মেলায় ফ্রি প্রবেশের ব্যবস্থা ভালো উদ্যোগ। এর আগে কখনো এমনটা করা হয়নি। আর বাচ্চাদের ফ্রি টিকিটের ব্যবস্থা থাকায় তাদের সঙ্গে আমাদেরও মেলায় আসতে হয়।

চট্টগ্রাম চেম্বারের তথ্য মতে, ২৭তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। তবে এবারই প্রথমবারের মতো শিশুদের জন্য বিনামূল্যে টিকিট দিচ্ছে চট্টগ্রাম চেম্বার। একজন শিশু ওই টিকিটের মাধ্যমে যতবার খুশি মেলায় প্রবেশ করতে পারবে বলে জানিয়েছে মেলা কর্তৃপক্ষ।

মেলা কমিটির কো-চেয়ারম্যান কামাল মোস্তাফা চৌধুরী জয়নিউজকে জানান, এবারই প্রথমবারের মতো চেম্বারের পক্ষ থেকে স্কুলগুলোতে শিশুদের জন্য ফ্রি টিকিট বিতরণ করা হচ্ছে। তারা মেলায় যতবার আসবে, ওই টিকিট দিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। আর শিশুরাতো একলা আসবে না। তাদের সঙ্গে অভিভাবক বা শিক্ষকরাও আসবেন। এছাড়া শিশুদের জন্য মেলায় শিক্ষণীয় অনেক আয়োজন থাকছে।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...