৭ দফা দাবিতে আইএইচটির শিক্ষার্থীদের মানববন্ধন

0

সীতাকুণ্ডের ফৌজদারহাটে চট্টগ্রাম ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি (আইএইচটি) শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট-বন্দর বাইপাস সড়কে মানববন্ধন করেছে।
মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত সাত দফা দাবিতে শিক্ষার্থীরা এ মানববন্ধন করেন।

সাত দফা দাবিগুলো হল- ফৌজদারহাটস্থ সরকারি আইএইচটি কেন্দ্রে পরীক্ষা কেন্দ্র পুনর্বহাল করা। নিরপেক্ষ স্থানে পরীক্ষা কেন্দ্র স্থানান্তরপূর্বক বাতিল হওয়া পরীক্ষার ব্যবস্থা করা। নিরপেক্ষ শিক্ষকদের মাধ্যমে পরীক্ষা পরিচালনা করা। নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনপূর্বক স্বল্পতম সময়ে ১২ মার্চের ঘটনায় জড়িতদের শাস্তি বিধান নিশ্চিত করা ও আহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ দেওয়া।

আইএইচটি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে দাবি বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আমরা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হব।

উল্লেখ, নগরের ফিরিঙ্গি বাজারস্থ সিটি করপোরেশন আইএইচটি পরীক্ষা কেন্দ্র থেকে মঙ্গলবার (১২ মার্চ) পরীক্ষা শেষে ফেরার সময় বহিরাগত সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ শিক্ষার্থীদের। হামলায় আইএইচটির বেশ কিছু শিক্ষার্থী আহত হয়। এর প্রতিবাদে তারা ল্যাব মেডিসিন, ডেন্টাল, ফিজিওথেরাপী, রেডিওথেরাপী ও এসআইটি সকল পরীক্ষা ও ক্লাস বর্জন করে আসছেন তারা।

জয়নিউজ/সেকান্দর/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...