সেমিফাইনালে স্বপ্নভঙ্গ বাংলার মেয়েদের

0

ভারতের কাছে সেমিফাইনালে ৪-০ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলার মেয়েদের। মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের গতবারের রানার্সআপদের তাই ছিটকে যেতে হয়েছে শেষ চার থেকে।

বুধবার (২০ মার্চ) নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে শক্তিশালী ভারতের কাছে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।

ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথমার্ধে তিন গোল খেয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ১৮ মিনিটে সাঞ্জু যাদবের কর্নারে গোলকিপার রুপনা লাফিয়ে উঠে বলে গ্রিপে নিতে ব্যর্থ হলে দালিমা আলতো টোকায় জালে জড়িয়ে দেন। এগিয়ে যায় ভারত।

প্রতিপক্ষের গতির সঙ্গে পেরে না ওঠা বাংলাদেশ পরের দুই গোল হজম করে প্রতিআক্রমণ থেকে। ২২ মিনিটে নিজেদের ডি-বক্সের একটু ওপর থেকে লম্বা করে বাড়ানো বল সাঞ্জু নিয়ন্ত্রণে নেওয়ার পর ডানে থাকা ইন্দুমাতিকে বাড়িয়ে দেন। রক্ষণে থাকা একমাত্র ডিফেন্ডার শিউলি আজিমের করার কিছু ছিল না। অনায়াসেই লক্ষ্যভেদ করেন ইন্দুমাতি।

৩২ মিনিটে সান্দিয়ার নিচু ক্রসে বল নিয়ন্ত্রণে নিয়ে রুপনাকে একা পেয়ে স্কোরলাইন ৩-০ করেন ইন্দুমাতি। এরপর মারিয়ার ফ্রি-কিকে আঁখি খাতুনের হেড প্রতিপক্ষের এক খেলোয়াড় পাল্টা হেডে বিপদমুক্ত করলে প্রথমার্ধে ম্যাচে ফেরা হয়নি বাংলাদেশের। পরে যোগ করা সময়ে মনীষা বাংলাদেশের কফিনে ঠুকে দেন শেষ পেরেকটি।

এক জয় ও দুই হার দিয়ে সাফের পঞ্চম আসর শেষ করল বাংলাদেশ। ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুরু করা দল গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে ৩-০ গোলে হেরেছিল।

আগামী শুক্রবার ফাইনালে ভারত খেলবে নেপালের সঙ্গে। বুধবার প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৪-০ গোলে হারায় স্বাগতিকরা।

জয়নিউজ/পার্থ নন্দী/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...