২০২ কোটি টাকায় নির্মিত হচ্ছে নতুন নগর ভবন

0

২০২ কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে নতুন নগর ভবন নির্মাণের কাজ শুরু করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। নাগরিক সেবাকে আরো সহজ এবং করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে।

প্রকল্প বাস্তবায়নে শেষ সময়সীমা নির্ধারণ ধরা হয়েছে ২০২২ সালের জুন পর্যন্ত।

চসিকের ৪৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান।

বুধবার (২০ মার্চ) সকালে চসিক ভবনে এই সভার আয়োজন করা হয়।

চসিক সূত্রে জানা যায়, নতুন ভবনটি হবে ২৩তলা বিশিষ্ট। যার মোট নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২০২ কোটি ২৬ লাখ টাকা। মোট ৩৩ হাজার ৯৫৫ বর্গফুট জমির ওপর ভবনটি নির্মিত হবে। এতে লিফট, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ও সার্বক্ষনিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে সাবস্টেশন, জেনারেটর এবং সোলার প্যানেল স্থাপন করা হবে।

এ প্রকল্পে আরো থাকবে কর্মকর্তা-কর্মচারীদের আনা নেওয়ার জন্য ২টি অফিস বাস, এরিয়াল লিফট ৩টি, ওয়াটার ভাউজার ৩টি, ডাবল কেবিন পিকআপ ১৪টি, জীপ ৮টি ও পাজেরো ১টি।

সভায় আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস জাঁকজমকপূর্ণ পরিবেশে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু শাহেদ চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার এবং চসিক প্যানেল মেয়র, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, করপোরেশনের বিভাগীয় ও শাখার প্রধানরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউসার/পার্থ নন্দী
আরও পড়ুন
লোড হচ্ছে...