সাকিব আইপিএলে খেলবেন, তবে…

0

আইপিএল খেলতে ভারত যাবেন সাকিব আল হাসান। বৃহস্পতিবার (২১ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তিপত্রও দিয়েছে তাকে। তবে সঙ্গে জুড়ে দিয়েছে শর্ত। যদিও সেই শর্তগুলো তার এবং দেশের কল্যাণের জন্যই।

সদ্য ইনজুরি কাটিয়ে ফেরা সাকিবের জন্য শর্তগুলো তার ফিটনেস সম্পর্কিত । বিশ্বকাপকে সামনে রেখে সাকিবকে নিয়ে কোন ঝুঁকি নিতে চায় না বিসিবি।

শর্তগুলো হলো- আইপিএলের দ্বাদশ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলার সময় তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল ও ফিজিও থেরাপি টিমের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ রাখতে হবে এবং তার ফিটনেসের অবস্থা তাদের অবহিত করতে হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিসিবি কার্যালয়ে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সুজন জানান, ‘আমরা চেষ্টা করছিলাম সাকিবের ফিটনেস প্রসঙ্গে একটি সিদ্ধান্তে এসে তার এনওসি দেওয়ার জন্য। আমরা আজকে (২১ মার্চ) চিকিৎসকের যে মতামত পেয়েছি তার ওপর ভিত্তি করে এনওসি ইস্যু করে দিয়েছি। এনওসিতে উল্লেখ করে দেওয়া আছে, যেন টাইম টু টাইম আমাদের মেডিকেল টিম ও ফিজিও থেরাপিস্টের সঙ্গে ওনার যোগাযোগ থাকে এবং ফিটনেস সম্পর্কে জানানো হয়।

২৩ মার্চ শুরু হয়ে আইপিএল চলবে ১২ মে পর্যন্ত। আইপিএলে অংশ নিতে কবে দেশ ছাড়বেন সাকিব? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে সিইও’র ভাষ্য হলো, ‘হয়তো শিগগিরই তিনি যাবেন। তিনি যে দলের হয়ে খেলছেন তাদের সঙ্গে যোগাযোগ করে হয়তো ঠিক করবেন কবে যাবেন।’

২৩ মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএলের ষষ্ঠ আসরের। ২৪ মার্চ নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ।

জয়নিউজ/পার্থ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...