সবজির দাম চড়া

0

গত সপ্তাহে হঠাৎ করে বেড়ে যাওয়া সবজির দাম এখনও বেশ চড়া। বেশিরভাগ সবজি ৫০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আগের চড়া দামেই বিক্রি হচ্ছে মাছ-মাংস।

ব্যবসায়ীরা বলেন, উৎপাদন কম হওয়ায় সবজির সরবরাহ কমেছে। তাই সবজির বাজার চড়া আর শুষ্ক মৌসুম হওয়ায় মাছ-মাংসের দাম একটু বেশি থাকে এ সময়।

শুক্রবার (২২ মার্চ) কাজির দেউড়ি, দেওয়ান বাজার ও রিয়াজউদ্দিন বাজার কাঁচাবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

বাজারগুলো ঘুরে দেখা গেছে, এক মাস ধরে বাজারে নতুন সবজি পাওয়া গেলেও গত সপ্তাহ থেকে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। বাজারে প্রতি কেজি পটল ৮০ টাকায়, করলা ৭০ টাকায়, ঢেঁড়স ৮০ টাকায়, শিম ৭০ টাকায়, ফুলকপি ৪০ টাকায়, বাঁধাকপি ৫০ টাকায়, ঝিঙ্গা ৭০ টাকায়, বেগুন ৫০ টাকায়, মুলা ৫০ টাকায়, কাঁচা মরিচ ৮০ টাকায়, টমেটো ৪০ টাকায়, গাজর ৩০ টাকায় ও শসা ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

কাজির দেউড়ি বাজারের সবজি ব্যবসায়ী আলী বলেন, শীতের সবজি শেষ হয়ে আসায় ফুলকপি, শিম, লাউয়ের দাম চড়া। পটল, বরবটি, ঢেঁড়স বাজারে নতুন আসায় দাম একটু বেশি। ক’দিন গেলে এগুলোর দাম কমে যাবে। তবে অন্যান্য সবজির দাম কমার খুব একটা সম্ভাবনা নেই।

কয়েক সপ্তাহ ধরে বাড়তে থাকা ব্রয়লার মুরগির দাম নতুন করে আর বাড়েনি। ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৭০ টাকায়, লেয়ার মুরগি ২২০ টাকায়, কক মুরগি ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে গরুর মাংস ৫২০ টাকায় ও খাসির মাংস ৮৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি তেলাপিয়া ২০০ টাকায়, রুই ৩৫০ টাকায়, পাবদা ৭০০ টাকায়, টেংরা ৭০০ টাকায়, বোয়াল ৫০০ টাকায় ও চিতল মাছ ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/ আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...