ইরাকে ফেরিডুবিতে নিহত ১০০

ইরাকের মসুল শহরের টাইগ্রিস নদীতে একটি  যাত্রীবাহী ফেরি ডুবে মৃতের সংখ্যা কমপক্ষে ১শ’ জনে দাঁড়িয়েছে। উদ্ধার করা হয়েছে ৫৫ জনকে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

- Advertisement -

মসুল বাঁধ খুলে দেওয়ার কারণে পানির স্তর বেড়ে যাওয়ার বিষয়ে কর্তৃপক্ষ আগেই জনসাধারণকে সতর্ক করেছিল। তবে যাত্রীদের অভিযোগ, ফেরিচালকরা এই সতর্কতা আমলে নেয়নি।

- Advertisement -google news follower

সামাজিক মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, ফেরিটি উল্টে গেছে এবং পানিতে মানুষজন ভাসছে। নিহতদের মধ্যে অধিকাংশই নারী এবং শিশু। ফেরিটি পর্যটন এলাকা উম্মে রাবায়েন দ্বীপের দিকে যাচ্ছিল। প্রবল স্রোতের মধ্যে বৃহস্পতিবার (২১ মার্চ) ফেরিটি ডুবে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

ইরাকের লোকজন নতুন বছরের উৎসব ‘নওরোজ’ উদযাপন করতে যাচ্ছিল। মসুলের প্রতিরক্ষা দপ্তর জানিয়েছে, ফেরিতে প্রায় ২শ’ যাত্রী ছিল। ফেরিতে থাকা বেশিরভাগ লোকজনই সাঁতার জানত না।

- Advertisement -islamibank

ফেরিতে অনেক বেশি যাত্রী ছিল। সে কারণে ফেরিটি উল্টে যায়। দুর্ঘটনার পরপরই যারা বেঁচে আছে তাদের সহায়তায় এবং নিহতদের মরদেহ উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।-এএফপি

জয়নিউজ/আরসি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM