বিজেপির ১৮৪ আসনে প্রার্থী ঘোষণা

0

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে প্রথম দফায় ১৮৪টি লোকসভা আসনে প্রার্থীর তালিকা প্রকাশ করেছে ‘ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’।
বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে প্রার্থী ঘোষণা দেন তারা।

প্রথম দফায় বিজেপির উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে বারাণসি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লক্ষৌ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন রাজনাথ সিং। গান্ধীনগর থেকে লড়বেন অমিশ শাহ, নাগপুর থেকে নীতিন গড়করি, গাজিয়াবাদ থেকে ভি কে সিং, মথুরা কেন্দ্র থেকে হেমা মালিনী, উন্নাও থেকে সাক্ষী মহারাজ, অমেঠি কেন্দ্র থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে লড়বেন স্মৃতি ইরানি, ব্যাঙ্গালোর নর্থ কেন্দ্র থেকে সদানন্দ গৌড়া, অরুনাচল পূর্ব থেকে কিরেন রিজেজু।

পশ্চিমবঙ্গে প্রথম দফার বিজেপির প্রার্থী তালিকায় রয়েছেন বিজেপি নেত্রী তথা অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের মতো প্রার্থীরা।

পশ্চিমবঙ্গের প্রথম দফায় ঘোষিত ২৮টি কেন্দ্রে বিজেপির প্রার্থীরা হলেন কোচবিহারে নীতিশ প্রামাণিক, অলিপুরদুয়ারে জন বার্লা, জলপাইগুড়িতে জয়ন্ত রায়, রায়গঞ্জে দেবশ্রী চৌধুরী, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদাতে খগেন মূর্মূ, মালদা দক্ষিণ কেন্দ্রে শ্রীরূপা মিত্র চৌধুরী, কৃষ্ণনগরে কল্যাণ চৌবে, ব্যারাকপুরে অর্জুন সিং, দমদমে শমীক ভট্টাচার্য, বারাসতে মৃণাল কান্তি দেবনাথ, বসিরহাটে সায়ন্তন বসু, জয়নগরে অশোক কান্ডারি, মথুরাপুরে শ্যামাপ্রসাদ হালদার, যাদবপুরে অনুপম হাজরা, কলকাতা দক্ষিণে চন্দ্রকুমার বসু, কলকাতা উত্তরে রাহুল সিনহা, শ্রীরামপুরে দেবজিত সরকার, হুগলিতে লকেট চ্যাটার্জি, আরাওবাগে তপন রায়, তমলুকে সিদ্ধার্থ নস্কর, ঘাটালে ভারতী ঘোষ, ঝাড়গ্রামে কুনার হেমব্রম, মেদিনীপুরে দিলীপ ঘোষ, বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ, বর্ধমান পূর্বে পরেশচন্দ্র দাস, আসানসোলে বাবুল সুপ্রিয় ও বীরভূমে দুধকুমার মন্ডল।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...