কোতোয়ালিতে চসিকের সবুজায়ন প্রকল্প উদ্বোধন

0

কোতোয়ালির হযরত শাহ সুন্দর (র.) মাজার শরীফ থেকে ফিরিঙ্গীবাজার ব্রিজঘাট পর্যন্ত সৌন্দর্যবর্ধন ও সবুজায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় হযরত শাহ জালাল (র.) চিল্লা ও শাহ সুন্দর (র.) মাজার শরীফে ফলক উন্মোচনের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, তারেক সোলাইমান সেলিম, মো. ইসমাইল বালি, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম এবং আরশি নগরের স্বত্বাধিকারী মো. আবদুল রকিব, মো. আলী টিপু, মো. মাসুম, মো. আলম, মো. আল আমিন, মো. রাসেল, মো. তাহিম উদ্দীন জোসেফ, মো. সাঈদ আব্দুল্লাহ রকি, আবদুল হাই, নাসির আহমদ, সবির আহমদ ও মো. আমিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাফর আহমদ, পুলক খাস্তগীর, খোরশেদ আলম রহমান, মিরন হোসেন মিলন, তাজ উদ্দিন রিজভি, জাহাঙ্গীর আলম, আবদুল আজিজ, এনামুল হক, আবদুল মতিন ও অসিউর রহমান।

উদ্বোধনকালে মেয়র বলেন, চট্টগ্রামকে গ্রিন ও ক্লিন সিটিতে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে চসিক।

তিনি আরো বলেন, বর্তমানে নগরের ৪১টি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সড়ক মোড়ে মিডিয়ানে এবং মিডআইল্যান্ডে সবুজায়ন ও সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। এই সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের দেখভাল দায়িত্ব চসিকের একার নয়। এতে নগরবাসীকেও এগিয়ে আসতে হবে।

চসিক সূত্রে জানা যায়, আউটসোর্সিংয়ের মাধ্যমে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে । এতে ব্যয় হচ্ছে ৪ কোটি ৭৩ লাখ টাকা। প্রকল্পের আওতায় মাজার প্রাঙ্গণে করা হয়েছে আধুনিক আলোকসজ্জা ও সৌন্দর্যকরণ। এছাড়া দুই পাশে এবাদতখানা নির্মাণ, ওজুর পানির ব্যবস্থা, ট্যাংক স্থাপন, চারপাশের দেয়ালে টাইলস, মাজারের দেয়াল গ্রিল দিয়ে ঘেরাও, টয়লেট স্থাপন, দুটি গেইট নির্মাণ করা হয়েছে। এর বাইরে ৪০০০ চারা রোপন, পুরো মাজার চত্বর রং করা এবং কোতোয়ালি মোড় থেকে ফিরিঙ্গীবাজার ব্রিজঘাট পর্যন্ত মিড আইলেন্ডে বৃক্ষরোপন, টাইলস, লাইট ও ফিরিঙ্গীবাজার ওয়ার্ড অফিসের পাশে একটি যাত্রী ছাউনি ও একটি কুলিং কর্নার স্থাপন করা হবে এ প্রকল্পের আওতায়।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...