গার্মেন্টস শিল্প বাঁচলে দেশ বাঁচবে: সিএমপি কমিশনার

0

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, গার্মেন্টস শিল্প বাঁচলে দেশ বাঁচবে। এই গার্মেন্টস শিল্পকে ঘিরে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। আগামীদিনের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় এই শিল্পের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার (২৩ মার্চ) বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে চট্টগ্রামের ১৯টি গার্মেন্টস কারখানায় চাকরিকালীন অবস্থায় মৃত শ্রমিক-কর্মচারীদের ওয়ারিশদের মাঝে ২১টি গ্রুপ বীমা দাবির চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মো. মাহাবুবর রহমান বলেন, উদ্যোক্তা এবং শ্রমিকদের মেধা, বিনিয়োগ ও শ্রম দক্ষতায় এ শিল্প এত দূর এগিয়েছে।

প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে তৈরি পোশাক শিল্পের ভূমিকার কথা উল্লেখ করে তিনি এ শিল্পের শান্তি-শৃঙ্খলা রক্ষায় শ্রমিক ও মালিকদের সহযোগিতা কামনা করেন।

বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মঈনউদ্দিন আহমেদ মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিজিএমইএ সহসভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক ও সংগঠনের গ্রুপ ইন্সুরেন্স বিষয়ক স্থায়ী কমিটির পরিচালক কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, পরিচালক আ ন ম সাইফউদ্দিন, মো. সাইফ উল্লাহ্ মনসুর, আমজাদ হোসাইন চৌধুরী, প্রাক্তন প্রথম সহসভাপতি এস এম আবু তৈয়ব ও নাসির উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...