আইপিএলের প্রথম ম্যাচে ব্যাঙ্গালুরুর পুঁজি ৭০

0

চেন্নাই-ব্যাঙ্গালুরুর ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন চেন্নাই অধিনায়ক ধোনি। ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি কোহলির ব্যাঙ্গালুরু। ১৭ ওভার ১ বলে মাত্র ৭০ রানে অলআউট হয়েছে তারা।

শনিবার (২৩ মার্চ) চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে রাত সাড়ে ৮টায় মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস-রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আইপিএলের দ্বাদশ আসরের প্রথম বলটি করেন দ্বীপক চাহার। প্রথম বলেই ফাইন লেগে বল ঠেলে দিয়ে রানের খাতা খোলেন বিরাট কোহলি। তার সঙ্গে ইনিংস ওপেন করতে নামেন পার্থিব প্যাটেল। ম্যাচের পঞ্চম বলে আসরের প্রথম চার মারেন পার্থিব। কোহলিকে (৬) জাদেজার হাতে ক্যাচ বানিয়ে প্রথম উইকেটের দেখা পান হরভজন সিং। ব্যাট করতে নেমেই আসরের প্রথম ছক্কা হাঁকান মঈন আলী।

আসরের প্রথম ম্যাচের প্রথম ইনিংসটি মোটেও সুখকর ছিল না ব্যাঙ্গালুরুর। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৭০ রানে অলআউট হয়েছে তারা। হরভজন-তাহির-জাদেজার স্পিন বিষে নীল হয়েছে কালো-লাল জার্সির ব্যাঙ্গালুরু। হরভজন ও তাহির নিয়েছেন ৩টি করে উইকেট। জাদেজা পেয়েছেন ২টি, এক বল করেই ব্যাঙ্গালুরুর শেষ উইকেট নিয়েছেন ব্রাভো।

ব্যাঙ্গালুরুর পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন পার্থিব। এছাড়া এবিডি ভিলিয়ার্স ৯, মঈন ৯, কোহলি ৬ রান ও আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নামা হেটমায়ার ফেরেন শূন্য রানে।

জয়নিউজ/পার্থ
আরও পড়ুন
লোড হচ্ছে...