টাইগারদের বিশ্বকাপ জার্সি বিক্রি করবে বিসিবি

0

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা এখন ক্রিকেট। দেশের গণমানুষের আবেগ, ভালোবাসার অংশ জাতীয় ক্রিকেট দল। টাইগারদের জার্সিও তাই ক্রিকেটপ্রেমীদের কাছে আরাধ্য। গ্যালারিতে জার্সি গায়ে হাজির হতেই পছন্দ করেন ক্রিকেট অনুরাগীরা। আর বিশ্বকাপের জার্সি তো সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে।

বাংলাদেশ জাতীয় দলের জার্সি প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে বিক্রির উদ্যোগ নিয়েছে বিসিবি। মূলত বিশ্বকাপকে কেন্দ্র করেই এই প্রক্রিয়ার দিকে হাঁটছে বিসিবি। জার্সি বিক্রির স্বত্ব দেয়া হয়েছে দেশীয় প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টজকে। আগামী ২৫ এপ্রিল থেকে টাইগারদের বিশ্বকাপ জার্সি কেনার সুযোগ পাবেন ক্রিকেটমোদীরা।

এ উপলক্ষে সোমবার (২৫ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সম্মেলনে উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন ও স্পোর্টস এন্ড স্পোর্টজ জিজাইনের কর্ণধার মেহতাবউদ্দিন আনোয়ার আহমেদ।

সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী এক বছরের জন্য বিসিবির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিতে আবদ্ধ হয়ে জার্সি বিক্রি করবে স্পোর্টস অ্যান্ড স্পোর্টজ ডিজাইন। দেশের বিভিন্ন আউটলেটে পাওয়া যাবে রেপ্লিকা জার্সি গুলো। তবে কোন কোন আউটলেটে পাওয়া যাবে তা এখনো ঠিক করা হয় নি। জার্সির মূল্যও এখনো নির্ধারণ করা হয়নি। তবে ক্রয়ক্ষমতার মধ্যেই রাখা হবে মূল্য।

অতীতে বাংলাদেশের জার্সি নকল করে বিক্রি করতো দেশের নানা প্রতিষ্ঠান। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার থেকে জার্সি নকল করলে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে বিসিবি।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...