বান্দরবানে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

0

বান্দরবানে ওভারক্রসিং করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ট্রাক চালক মো. জাহাঙ্গীরকে ছয় মাসের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে ডাকা অনিদিষ্টকালের পরিবহণ ধর্মঘট ৭ ঘণ্টা পর প্রত্যাহার করেছে শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (২৫ মার্চ) বিকালে চারটা থেকে সবগুলো রুটে পুনরায় যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

প্রশাসন ও শ্রমিকরা জানায়, বান্দরবান কেরানীহাট সড়কের রেইছা এলাকায় মোড়ের মধ্যে বিপজ্জনকভাবে কাঠবোঝাই একটি ট্রাক আরেকটি গাড়ি ওভারক্রস করার সময় আলীকদমের ইউএনও গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হওয়ার হাত থেকে রক্ষা পায়। গাড়ি চালকের দক্ষতায় দুর্ঘটনা থেকে বেঁচে যায় সবাই। এ ঘটনায় ট্রাক চালক মো. জাহাঙ্গীরকে ৬ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এর প্রতিবাদে পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদ বান্দরবানের সবগুলো রুটে সবধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন। এসময় শহরে বিক্ষোভ মিছিল করে শ্রমিকেরা।

এদিকে হঠাৎ ধর্মঘটে বিপাকে পড়েছে যাত্রীরা। সিএনজি অটোরিকশাগুলো থেকেও যাত্রীদের নামিয়ে দেওয়ায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। তবে প্রশাসনের সঙ্গে শ্রমিক নেতাদের কয়েক দফায় আলোচনার পর ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন শ্রমিক নেতারা।

বিষয়টি নিশ্চিত করে শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শুভ্রত দাশ ঝুন্টু ও ট্রাক মালিক সমিতির নেতা বলেন, নিয়ম না মানার অভিযোগে ট্রাক চালককে ছয় মাসের সাজা দেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনার প্রতিবাদে শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রশাসনের আশ্বাসে বিকাল ৪টায় প্রত্যাহার করা হয়েছে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...