সার্ভাইভিং ৭১

মুক্তিযুদ্ধ নিয়ে অ্যানিমেশন চলচ্চিত্র ‘সার্ভাইভিং ৭১’। হলিউডের বাংলাদেশি অ্যানিমেটর ওয়াহিদ ইবনে রেজা নির্মাণ করেছেন এটি। স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশিত হয়েছে ছবিটির টিজার। তাতেই চমক দেখালেন ওয়াহিদ ইবনে রেজা। প্রশংসায় ভাসছেন তিনি।

- Advertisement -

টিজারে দেখা যায়, ট্রেনে বন্দি কয়েকজন মুক্তিযোদ্ধাকে নিয়ে নদী পাড়ি দিচ্ছে পাক হানাদার বাহিনী। তাদের পরিকল্পনা, চোখবাঁধা অবস্থায় মুক্তিযোদ্ধাদের গুলি করে চলন্ত ট্রেন থেকে নদীতে ফেলে দেওয়া। শিহরণ জাগানো এমন টিজারে মুগ্ধ হচ্ছে দর্শক। অপেক্ষা শুধু পুরো ছবিটি দেখার।

- Advertisement -google news follower

ওয়াহিদ জানান, স্বাধীনতা দিবসে এটা বাংলাদেশের প্রতি তার ভালোবাসা।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিশাল প্রেক্ষাপটকে ২-ডি অ্যানিমেশনের মাধ্যমে বড় ক্যানভাসে তুলে আনতে দীর্ঘদিন ধরেই কাজ করছেন ওয়াহিদ। এটি তার জন্য চ্যালেঞ্জিং বলেই মনে করছেন বলে জানান।

- Advertisement -islamibank

ছবিটিতে  তার বাবা মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী অধ্যাপক রেজাউল করিমের মুক্তিযুদ্ধকালীন বাস্তব কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। মুক্তিযুদ্ধের সময় তার বাবা ময়মনসিংহের টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষার্থী ছিলেন। সেখান থেকে তাঁকে হানাদার বাহিনী ধরে নিয়ে যায়। পরে তিনি পালিয়ে যান। এ গল্প উঠে আসবে ‘সার্ভাইভিং ৭১’ এ।

বর্তমানে  হলিউডের সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে কর্মরত রয়েছেন ওয়াহিদ।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM