টাইগারপাস রক্ষার দাবিতে গণস্বাক্ষর

0

চট্টগ্রামের দৃষ্টিনন্দন টাইগারপাসের সৌন্দর্য রক্ষা করে দেশের অন্যতম এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের দাবিতে নগরের বিভিন্নস্থানে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার ও সিআরবি এলাকায় সেভ টাইগারপাস মুভমেন্টের উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এছাড়া প্রতিবাদস্বরূপ টাইগারপাস মোড়ে অবস্থিত টাইগারের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেখানে লেখা ছিল, প্রকৃতি ধ্বংস করে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নয়, স্বাধীন থাকুক টাইগারপাস, স্বাধীনতা দিবসে এটাই দাবি।

কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন এবং তাদের মতামত লিখে দেন।

এ সময় উপস্থিত ছিলেন সেভ টাইগারপাস মুভমেন্টের আহ্বায়ক বিপ্লব পার্থ, সদস্য সচিব আদিল আহমেদ কবির, সদস্য পার্থ প্রতীম নন্দী, জাবেদ হোসেন চৌধুরী, ইমরুল হায়দার সুমন, শহীদুল্লাহ সজীব, আলমগীর হোসেন, সৈয়দ ফাহিম আহমেদ, শামসুল আলম ও ফারুক ইসলাম।

এ সময় নেতৃবৃন্দ বলেন, আমরা চট্টগ্রামের উন্নয়নের বিপক্ষে নই। আমরা চাই দেশের অন্যতম এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের মাধ্যমে চট্টগ্রামের যানজট কমে যাবে। মানুষ সহজেই বিমানবন্দর এলাকায় পৌঁছে যেতে পারবে। কিন্তু প্রথম থেকে আমরা দাবি জানাচ্ছি, টাইগারপাস হচ্ছে চট্টগ্রামের সৌন্দর্য।

নেতৃবৃন্দ আরো বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে টাইগারপাসকে বাদ দিয়ে করলে প্রকৃতিও বাঁচবে এবং উন্নয়ন কর্মকাণ্ডও হবে। কিন্তু চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম বিশেষজ্ঞ ও সাধারণ জনগণের মতামতকে উপেক্ষা করে গায়ের জোরে এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের চেষ্টা করছে। যা খুবই দুঃখজনক। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...