শিশুদের হাতে পতাকা তুলে দিলেন ওসি মহসীন

0

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ঘরে ঘরে পৌঁছে দিতে স্বাধীনতা দিবস উপলক্ষে নগরের কোতোয়ালি থানায় আগত সাহায্য প্রার্থী ও এম এ আজিজ স্টেডিয়ামে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আসা প্রতিযোগী ও অতিথিদের হাতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল থেকে এ দৃশ্য দেখা যায়। শুধু থানা কিংবা স্টেডিয়াম নয়, কোতোয়ালি এলাকায় চলাচলরত পথচারী, শিশু ও যুবক সবার হাতেই তিনি তুলে দিয়েছেন জাতীয় পতাকা।


সকাল থেকে বিভিন্ন এলাকায় এক হাজারে অধিক পতাকা দিয়েছেন বলে জানান ওসি মহসিন।

এ বিষয়ে জানতে চাইলে চৌকস এ পুলিশ কর্মকর্তা জয়নিউজকে বলেন, বিশ্বকাপ ফুটবল আসলেই আমরা দেখি সারাদেশে ব্রাজিল, আর্জেন্টিনা ও ফ্রান্সের পতাকা সবার বাসা-বাড়ির ছাদে উড়ছে। তাহলে আমাদের স্বাধীনতা দিবসে আমাদের লাল-সবুজ পতাকা কেন আমাদের ছাদে উড়বে না?

ওসি মহসীন বলেন, বাংলাদেশের জন্মদিন আজ। সবাই নিজ নিজ অবস্থান থেকে নিজ নিজ ঢঙে উদযাপন করছে গৌরবময় এ দিন। কোথাও হাজারো মানুষের র‌্যালি বের হচ্ছে, কোথাও হাজারো কণ্ঠে ধ্বনিত হচ্ছে ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি।’ আর কোথাও কাঙালি ভোজ হচ্ছে হাজারো মানুষের। হাজারো কণ্ঠে গান কিংবা হাজারো উপস্থিতির র‌্যালির সুযোগ আমাদের নেই। সামর্থ্য নেই হাজারো মানুষের কাঙালি ভোজেরও। তাই হাজার পতাকা ছড়িয়ে দিলাম আমাদের উত্তরাধিকারদের মাঝে। ওরাই আমাদের ভবিষ্যত। বাংলার ভবিষ্যত। লাল-সবুজের পতাকাটা ওরাই সমুন্নত রাখবে। বাংলাদেশের জন্মদিনে তাই ওদের হাতেই তুলে দিলাম আমার প্রিয় মানচিত্র।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...