থাই প্যাভিলিয়নে পণ্যের সমাহার, বিক্রিও বেশি

0

বন্দরনগরের পলোগ্রাউন্ডে চলছে মাসব্যাপী চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্যমেলা। চট্টগ্রাম চেম্বারের আয়োজনে এবারের মেলায় দেশীয় স্টলের পাশাপাশি রয়েছে থাইল্যান্ডসহ তিনটি দেশের স্টল। ৬ মার্চ শুরু হওয়া মেলায় সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে দর্শনার্থীর সংখ্যা।

সরেজমিন মেলা ঘুরে দেখা গেছে, বিদেশি স্টলগুলোর মধ্যে সবচেয়ে বেশি পণ্যের সমাহার নিয়ে এসেছে থাইল্যান্ডের স্টলগুলো। মেলায় আগত দর্শনার্থীদের ভিড় তাই থাই স্টলগুলোতেই ছিল বেশি।

বিদেশি প্যাভিলিয়নগুলোর ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, গতবারের চেয়ে এবার বিক্রি বেশি হবে বলে আশা করছেন তারা। পণ্যের মান অনুযায়ী ১০০ টাকা থেকে শুরু করে ৩ হাজার টাকা দামের পণ্য বিক্রি হচ্ছে বিদেশি স্টলগুলোতে। সকালে মেলায় দর্শনার্থী কম আসায় বিক্রি তেমন হয় না। তবে বিকেলের দিকে মেলায় দর্শনার্থীদের সঙ্গে সঙ্গে বিক্রির পরিমাণও বেড়ে যায়।

এবারের ২৭তম আন্তর্জাতিক বাণিজ্যমেলায় থাইল্যান্ড, ইরান ও ভারতের ব্যবসায়ীরা অংশগ্রহণ করছেন। মেলায় থাইল্যান্ডের প্যাভিলিয়নে স্টল রয়েছে ৩৩টি, ইরানি প্যাভিলিয়নে স্টল ১৪টি ও ভারতের প্যাভিলিয়নে স্টল রয়েছে ৩০টি।

থাইল্যান্ডের প্যাভিলিয়নে রয়েছে মেয়েদের গহনা, থ্রি পিস, টু পিস, ওয়ান পিস, ছোটদের খেলনা, ইলেক্ট্রনিক সামগ্রী, ফুড, বেভারেজ, হেলথ ও বিউটি হারবাল, উপহার ও রান্নার সামগ্রী, চাটনি, কফি, টমেটো সস, চিলি সস, স্যান্ডেল এবং ব্যাগসহ অন্যান্য থাই পণ্য।

ভারতীয় প্যাভিলিয়নে রয়েছে ডাইনিং ও টি টেবিলের ম্যাট, ক্লথ, রানার, মেয়েদের ড্রেস। এছাড়া জয়পুর, রাজস্থান, লক্ষ্ণৌ ও দিল্লীর জুয়েলারি সামগ্রী।

ইরানি প্যাভিলিয়নে রয়েছে মেলামাইন সামগ্রী, বোরকা, রত্নপাথর, চেইন, কানের দুল, ব্রেসলেট, ঘড়ি, লকেট সেট, জায়নামাজ, কসমেটিকস, প্রেশার কুকারসহ নানা শৌখিন পণ্য।

মেলায় আসা দর্শনার্থী জিয়াউদ্দিন জয়নিউজকে বলেন, মেলায় আসলে দেশীয় পণ্যের পাশাপাশি বাইরের দেশের পণ্যও পাওয়া যায়। এই বিদেশি পণ্যগুলো মেলা ছাড়া সচরাচর পাওয়া যায় না। আর এখানে দামও রয়েছে নাগালে মধ্যেই।

মেলা কমিটির কো-চেয়ারম্যান কামাল মোস্তাফা চৌধুরী জয়নিউজকে বলেন, মেলায় দেশীয় স্টলের পাশাপাশি বিদেশি পণ্যের স্টল রয়েছে। বর্তমানে বিদেশি স্টলগুলোতে বেশ ভালো বিক্রি হচ্ছে।

জয়নিউজ/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...