পরলোকে প্রবীণ সাংবাদিক স্বপন মহাজন

0

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার মহাজন পরলোকগত হয়েছেন।

বুধবার (২৭ মার্চ) দুপুর ১২টা ৪০ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ, কিডনি জটিলতা ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছিলেন।

বুধবার বিকেল ৪টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য তারা মরদেহ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আনা হবে। পরে নগরের অভয়মিত্র মহাশ্মশান ঘাটে তার শেষ কৃত্য অনুষ্ঠিত হবে।

সাংবাদিক স্বপন কুমার মহাজন মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিতপ্রাণ আদর্শবান, সৎ ও নির্ভিক সাংবাদিক। ১৯৬৮ সাল থেকে সাংবাদিকতা শুরু করা স্বপন মহাজন গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাধারণ সম্পাদক, খেলাঘরসহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন তিনি।

তিনি দৈনিক আজাদ, চট্টগ্রামের দৈনিক আজাদী, দৈনিক স্বাধীনতা, দৈনিক নয়াবাংলাসহ বিভিন্ন পত্রিকায় সুনামের সঙ্গে কাজ করেছেন।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...