তারেকের স্থান হবে কারাগারে: আইনমন্ত্রী

0

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ব্রিটেন থেকে দেশে ফিরিয়ে আনা হবে এবং তার স্থান হবে কারাগারে।”

বুধবার (২৭ মার্চ) রাজধানীর গুলশানে তার নিজ বাসায় ব্রিটেনের হাইকমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, “দুটি কারণে তারেক রহমানকে ফিরিয়ে আনা হবে। তারেক রহমান বাংলাদেশের আদালত থেকে দণ্ডিত। তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি।  তাই তারেকের স্থান হবে কারাগারে।”

আনিসুল হক আরো বলেন, “একজন সাজাপ্রাপ্ত আসামি কারাগারে না থেকে বিদেশে অবস্থান করছেন। তাই তাকে দেশে ফিরিয়ে আনতে চায় সরকার।”

এদিকে তারেক রহমানকে ফেরত দেওয়া অনেক দীর্ঘমেয়াদী প্রক্রিয়া বলে মন্তব্য করেছেন ঢাকায় নবনিযুক্ত ব্রিটেনের হাইকমিশনার রবার্ট ডিকসন। আইনমন্ত্রীর সঙ্গে নিজ বাসভবনে দেখা করার পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, “তারেক রহমান কীসের ভিত্তিতে তার দেশে অবস্থান করছেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করবেন লন্ডনের সঙ্গে। তবে আইনি প্রক্রিয়া স্বাধীন ও নিরপেক্ষ হওয়ায় সময় সাপেক্ষ ব্যাপার হবে।”

উল্লেখ, একাধিক ফৌজদারি মামলায় দণ্ডিত হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করছেন।

জয়নিউজ/অভিজিত/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...