শিবির করার অভিযোগে চবির সাবেক ছাত্রকে পেটাল ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত’ অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক সাবেক ছাত্রকে পিটিয়েছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। শিক্ষক হওয়ার জন্য ভাইভা দিতে এসে তাদের রোষে পড়েন সাবেক ওই ছাত্র।

বুধবার (২৭ মার্চ) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। মারধরের শিকার সাবেক ছাত্রের নাম এমদাদুল হক। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের ছাত্র। একই বিভাগে শিক্ষকতা করার জন্য আবেদন করেছিলেন তিনি। এদিন বেলা ১১টায় প্রশাসনিক ভবনে তার মৌখিক পরীক্ষা ছিল।

অন্যদিকে মারধরকারীরা শাখা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) কর্মী এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকাল সাড়ে দশটার দিকে ছাত্রলীগের নেতাকর্মীরা জীববিজ্ঞান অনুষদ থেকে তুলে নিয়ে কেন্দ্রীয় খেলার মাঠে তাকে মারধর করে। পরে বিশ্ব শান্তি প্যাগোডায় নিয়ে দ্বিতীয় দফায় মারধর করা হয় তাকে। তবে পুলিশ হেফাজতে থাকায় এ ব্যাপারে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি জামান নুর জয়নিউজকে বলেন, সে শিবিরের রাজনীতি করতো। চাকসু নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাস অস্থিতিশীল করতে এসেছিল। ভবিষ্যতেও ক্যাম্পাস অস্থিতিশীলকারীদের কোন ছাড় দেওয়া হবে না।

এ বিষয়ে সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন জয়নিউজকে বলেন, তাকে মারধর করা হয়েছে কি-না জানি না। কিন্তু ঘটনার খবর জানতে পেরে তাকে পুলিশ উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।

জয়নিউজ/নবাব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...