চবি শিক্ষক সমিতি নির্বাচনে হলুদ দলের নিরঙ্কুশ জয়

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি নির্বাচনে সাদা দলের অনুস্পস্থিতিতে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ ও বামপন্থী প্রগতিশীল শিক্ষকদের প্যানেল হলুদ দল। সমিতির ১১টি পদের সবকটিতেই বিপুল ভোটে জয়ী হয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৬টায় আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করা হয়।

এতে বিএনপি-জামাতপন্থী সাদা দলের অনুপস্থিতিতে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দলের বিপরীতে লড়েছে সাদা দল থেকে বেরিয়ে আসা জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

নির্বাচনে আইন বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন সভাপতি পদে এবং সাধারণ সম্পাদক পদে জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান রিসার্চ সেন্টারের অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এছাড়া সহসভাপতি পদে হলুদ দলের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. সহিদ উল্লাহ (লিপন), যুগ্ম সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ড. মো. সাইদুল ইসলাম (সোহেল) এবং কোষাধ্যক্ষ পদে হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আলী আরশাদ চৌধুরী নির্বাচিত হয়েছেন। সদস্য পদে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসাইন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহকারী অধ্যাপক ড. ইকবাল আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সকন্যা বাশার, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাজহারুল ইসলাম, ইতিহাস বিভাগের অধ্যাপক বকুল চন্দ্র চাকমা এবং হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রণজিৎ কুমার চৌধুরী।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এম. আবদুল গফুর জানান, নির্বাচন সুশৃংখলভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে মোট ৮৭৪ জন ভোটারের মধ্যে ৬৪৯ জন শিক্ষক তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৮০ জন অগ্রিম ভোট দিয়েছিলেন।

জয়নিউজ/নবাব/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...