কমেছে সবজির দাম, সরগরম ইলিশের বাজার

0

নগরের বাজারগুলোতে লেগেছে বৈশাখী হাওয়া। আসছে বাঙালির প্রিয় উৎসব পহেলা বৈশাখ। আর এ বৈশাখে ইলিশের চাহিদা বেশি থাকায় দামও বেশি। বাজারে গরু ও খাসির মাংসের মাংসের দামও বাড়বাড়ন্ত। তবে এ সপ্তাহে মুরগির দাম কিছুটা কমেছে।

শুক্রবার (২৯ মার্চ) নগরের কাজের দেউরি, রিয়াজউদ্দিন বাজার, দেওয়ান বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

সাইজ ভেদে প্রতি কেজি ইলিশ পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১০০০ টাকায়। এছাড়া তেলাপিয়া ১৪০ টাকা, রুই ৩৫০ টাকা, পাবদা ৬০০ টাকা, শিং ৪০০ টাকা এবং বোয়াল মাছ ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

আর গরু ও খাসির মাংসের দাম কেজি প্রতি বেড়েছে ৩০ টাকা । বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, খাসির মাংস বিক্রি হচ্ছে ৮৫০। দাম আরও বাড়বে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

তবে কিছুটা কমেছে ব্রয়লার মুরগির দাম। এ সপ্তাহে ব্রয়লার মুরগি বিক্রি ৫ টাকা কমে প্রতি কেজি ১৬৫ টাকায় বিক্রি হচ্ছে। অপরিবর্তি রয়েছে লেয়ার মুরগি (২২০ টাকা) এবং কক মুরগির (২৯০ টাকা) দাম।

গত কয়েক সপ্তাহ ধরে চড়া দামে বিক্রি হওয়া সবজি এ সপ্তাহে সরবারহ বাড়ায় দাম কিছুটা কমেছে। প্রতি কেজি সবজির দাম ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে। বাজারে প্রতি কেজি বরবটি ৮০ টাকা, পটল ৭০ টাকা, করলা ৭০ টাকা, ঢেঁড়শ ৫০ টাকা, শিম ৪০ টাকা, বাঁধাকপি ৮০ টাকা, ফুলকপি ৫০ টাকা, বেগুন ৩০ টাকা, টমেটো ৩০ টাকা, গাজর ২০ টাকা এবং শসা ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/পলাশ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...