রাউজানে শীর্ষ সন্ত্রাসী বাচাইয়্যা গ্রেপ্তার

0

রাউজানের শীর্ষ সন্ত্রাসী মো. রফিকুল ইসলাম প্রকাশ বাচাইয়্যাকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বাচাইয়্যা চিকদাইর ইউনিয়নের দক্ষিণসর্তার মঙ্গলচাঁদ বাড়ির মৃত আবদুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত ১২টার দিকে চিকদাইরের দক্ষিণ সর্তামঙ্গলের চাদঁ তালুকদার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে স্বীকারোক্তি অনুযায়ী তার ঘরের খাটের নিচে থেকে ৩টি বন্দুক ও ৬ রাউন্ড কার্তুজ উদ্বার করে পুলিশ।

পুলিশ জানায়, বাচাইয়্যা অধুনালুপ্ত এনডিপি ক্যাডার ছিলেন। বাচাইয়্যা ও তার সহযোগিরা রাউজানে হত্যা অপহরণ, চাদাঁবাজি ও সংখ্যালঘু নারীদের ধর্ষণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত ছিল। জোট সরকার আমলে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর নির্দেশে বিভিন্ন অপরাধ সংগঠিত করেছিল এ সন্ত্রাসী। ২০০৯ সালে জেল থেকে জামিনে বেরিয়ে আত্মগোপনে চলে যায় বাচাইয়্যা।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহ জয়নিউজকে জানান, বাচাইয়্যার বিরুদ্বে অস্ত্র আইনে একটি মামলায় ১৭ বছরের সাজা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে রাউজান ও চট্টগ্রাম নগরের বিভিন্ন থানায় হত্যা, অপহরণ ও অস্ত্র আইনে ১০টি মামলা রয়েছে।

জয়নিউজ/শফিউল/পলাশ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...