‘সবার স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার বদ্ধপরিকর’

0

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সরকার দেশের নাগরিকদের সাধারণ চিকিৎসার পাশাপাশি দন্ত চিকিৎসা সেবা নিশ্চিতে বদ্ধপরিকর। এজন্য উপজেলা পর্যায়ে ডেন্টাল চেয়ার সৃষ্টি করেছে। সেখানে ডেন্টাল সার্জনদের পদায়ন করছে। এতে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নাগরিক মানসম্মত চিকিৎসা সেবা পাচ্ছেন।

শুক্রবার (২৯ মার্চ) বিকেল চারটায় তিনি নগরের একটি রেস্টুরেন্টে ‘ডেন্টাল এডুকেশন এন্ড রিসার্চ ফাউন্ডেশন চট্টগ্রাম’ এর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, একজন দক্ষ চিকিৎসক তৈরিতে রাষ্ট্রের অনেক অবদান আছে। কিছু ক্ষেত্রে দেখা যায় অনেক চিকিৎসক ডিগ্রি অর্জন শেষে বিদেশে পাড়ি জমান। এটা অনৈতিক। জনগণের প্রতি দায়বদ্ধ থেকে দেশের জনগণের চিকিৎসায় অবদান রাখা উচিত।
চট্টগ্রামে একটি পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ প্রতিষ্ঠার সরকারি উদ্যোগকে ত্বরান্বিত করাসহ ডেন্টাল সার্জনদের বিভিন্ন দাবির প্রতি সম্মান দেখিয়ে তিনি তা বাস্তবায়নে সচেষ্ট থাকার আশ্বাস প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল বলেন, একটা সময় অনেকেই নামের পাশে ডাক্তার লিখতেন। এখন সেটা প্রায় বন্ধ হয়েছে। সরকারের আন্তরিকতায় এ পেশা নিয়ে কেউ প্রতারণা করতে পারবে না।

ফাউন্ডেশনের সভাপতি ডা. শাহিকুল জাব্বারের সভাপতিত্ব এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. সরওয়ার কামালের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের সাবেক প্রধান অধ্যাপক ডা. আকরাম পারভেজ চৌধুরী, অধ্যাপক ডা. সৈয়দ মোরশেদ মাওলা, এম সাইফুল ইসলাম, ক্যাপ্টেন শফিকুল ইসলাম ভূঁইয়া, ডা. মোহাম্মদ আলী হোসেন, ডা. কামরুল হাসান ও ডা. আবু সাঈদ ইবনে হারুন।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...