গুলশানে আগুন নিয়ন্ত্রণে

0

রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের সঙ্গে যোগ দেয় নৌবাহিনীর সদস্যরা। মার্কেটের কাঁচাবাজারের পূর্বপাশের অংশে শনিবার (৩০ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে আগুন লাগে। এখনো হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও ক্ষয়ক্ষতি হয়েছে কোটি টাকার।

সকাল পৌনে ৮টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের জানান, এর আগে যখন এই মার্কেটে আগুন লাগে (২০১৭ সালের ৩ জানুয়ারি) তখন আগুন নেভানোর কোনো ব্যবস্থা ছিল না। বর্তমানেও যেখানে আগুন লেগেছে, তার আশপাশে আগুন নেভানোর কোনো ব্যবস্থা নেই। পানির স্বল্পতার কারণে ধীরে ধীরে কাজ করতে হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাকিল নেওয়াজ আরও জানান, ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী ও নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। এরইমধ্যে সেনাবাহিনীর এক প্লাটুনের মতো সদস্যকে কাজ করতে দেখা গেছে ঘটনাস্থলে।

এদিকে ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

ঢাকা সিটি করপোরেশন (উত্তর) মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি বলেন, আপনারা জানেন এর আগেও এখানে আগুন লেগেছিল। কেন বারবার এ অগ্নিকাণ্ড হচ্ছে সেটা খতিয়ে দেখা হবে। এখন সময় এসেছে স্থায়ী সমাধান করার।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...