যক্ষ্মাসেবায় জনগণের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে হবে: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, যক্ষ্মার ভয়াবহতা বিবেচনায় রেখে এ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে সরকার। কিন্তু জনসচেতনতার অভাবে অধিকাংশ মানুষ এ সেবা থেকে বঞ্চিত।

তিনি শনিবার (৩০ মার্চ) দুপুরে কাতালগঞ্জ সুফি ফজল আহমদ গ্যালারিতে জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) চট্টগ্রাম জেলা শাখার ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মেয়র বলেন, যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সরকারি-বেসরকারি পর্যায়ে বিদ্যমান সেবাগুলোতে জনগণের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে সুশীল সমাজের নেতাদের আরো বেশি ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম সিটি করপোরেশন নাটাবকে সর্বোচ্চ সহযোগিতা দিচ্ছে উল্লেখ করে মেয়র বলেন, নাটাব দেশে যক্ষ্মা নিরোধে ইতোমধ্যে বিরাট সাফল্য অর্জন করেছে।

নাটাব চট্টগ্রাম শাখা সভাপতি মোরশেদুল আলম কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য ও নাটাব কেন্দ্রীয় কমিটির সভাপতি মোজাফফর হোসেন পল্টু, সাধারণ সম্পাদক খায়ের উদ্দিন আহমেদ মুকুল, সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম শামীম, এ কে খান এন্ড কোম্পানির পরিচালক একে শামসুদ্দীন খান, নাটাব চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক এমএ ছবুর,
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...