জিম্বাবুয়ের ক্রিকেট সামলাবেন ভারতের রাজপুত

0

২০০৭ সালে ভারতের টি২০ শিরোপা জয়ের সময় লালচাঁদ রাজপুত ছিলেন ম্যানেজার, ২০১৬ সালে হয়েছেন আফগানিস্তানের প্রধান কোচ। আবেদন করেছিলেন ভারতীয় জাতীয় দলের কোচ হওয়ার জন্যেও। তিন মাস আগে রাজপুতকে অর্ন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল জিম্বাবুয়ে। এবার সেই রাজপুতকেই স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

হিথ স্ট্রিকের স্থলাভিষিক্ত হলেন রাজপুত। হিথ স্ট্রিকসহ তার পুরো কোচিং টিমকেই বরখাস্ত করেছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। অপরাধ, ২০১৯ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জিম্বাবুয়েকে তুলতে না পারা। যদিও এ নিয়ে এখন আইনি ঝামেলা চলছে বোর্ড এবং হিথ স্ট্রিকদের মধ্যে।

যদিও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড রাজপুতের সঙ্গে চুক্তির বিস্তারিত প্রকাশ করেনি। শুধু এটুকু জানিয়েছে, দীর্ঘ সময়ের জন্য নিয়োগ দেয়া হয়েছে এই ভারতীয় কোচকে। তবে জানা গেছে, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জিম্বাবুয়ে ক্রিকেটের দায়িত্বে থাকবেন রাজপুত।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাবেঙগুয়া মুকুহলানি বলেন, ‘আমাদের পরবর্তী লক্ষ্য হচ্ছে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ৫০ ওভারের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা। আমাদের বিশ্বাস, লালচাঁদ রাজপুতের সেই যোগ্যতা এবং ক্ষমতা রয়েছে দলকে সে পর্যায়ে পৌঁছে দেয়ার। নিজের অভিজ্ঞতা দিয়ে তিনি একটি তারুণ্য নির্ভর যোগ্যতাসম্পন্ন দল গড়ে তুলতে সক্ষম হবেন।’

আরও পড়ুন
লোড হচ্ছে...