১৭ অক্টোবর বাংলাদেশে আসছে আইসিসি ট্রফি

আইসিসি বিশ্বকাপের ট্রফি ট্যুর’ শুরু হচ্ছে ২৭ আগস্ট। প্রথম গন্তব্য ওমানের মাসকট, তারপর আগামী ৯ মাসে বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াবে সোনালি রঙের এই ট্রফি। বেশ কয়েকটি দেশ ঘুরে এটি বাংলাদেশে আসবে ১৭ অক্টোবর।

- Advertisement -

৭ দিনের এই বাংলাদেশ সফরে চারটি শহরে থাকবে ট্রফিটি। ১৭ থেকে ১৯ অক্টোবর তিনদিন ঢাকায় প্রদর্শনীর পর ২০ ও ২১ অক্টোবর খুলনা ও সিলেট ঘুরে পৌঁছাবে চট্টগ্রামে। সেখানে ২২ ও ২৩ অক্টোবর প্রদর্শনীর পর শেষ হবে এই ট্রফির বাংলাদেশ সফর।

- Advertisement -google news follower

আগামী সোমবার দুবাইয়ে আইসিসির সদর দফতর থেকে শুরু হবে ট্রফির এই লম্বা সফর। এবারই সবচেয়ে বেশি দেশ ঘুরে বেড়াবে এটি। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ভক্তরা পাবেন ক্রিকেট বিশ্বের আকাক্সিক্ষত এই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ।

এই ৯ মাসের যাত্রায় সোনালি ট্রফিটা শুধু ক্রিকেট খেলুড়ে দেশেই নয়, পৌঁছাবে এমন কয়েকটি দেশে যেখানে ক্রিকেট খুব বেশি পরিচিত নয়। ওমান হয়ে যুক্তরাষ্ট্র, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেপাল ও জার্মানিতেও হবে ট্রফি ট্যুর। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, জ্যামাইকা ও বারবাডোজ সফর করবে এটি।

- Advertisement -islamibank

২০টি দেশ ঘুরে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে ১৯ ফেব্রুয়ারি ট্রফি পৌঁছাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ৩০ মে থেকে ১৪ জুলাই হবে ক্রিকেটের ‘বিশ্বযুদ্ধ’।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM