১৭ অক্টোবর বাংলাদেশে আসছে আইসিসি ট্রফি

0

আইসিসি বিশ্বকাপের ট্রফি ট্যুর’ শুরু হচ্ছে ২৭ আগস্ট। প্রথম গন্তব্য ওমানের মাসকট, তারপর আগামী ৯ মাসে বিশ্বের বিভিন্ন শহরে ঘুরে বেড়াবে সোনালি রঙের এই ট্রফি। বেশ কয়েকটি দেশ ঘুরে এটি বাংলাদেশে আসবে ১৭ অক্টোবর।

৭ দিনের এই বাংলাদেশ সফরে চারটি শহরে থাকবে ট্রফিটি। ১৭ থেকে ১৯ অক্টোবর তিনদিন ঢাকায় প্রদর্শনীর পর ২০ ও ২১ অক্টোবর খুলনা ও সিলেট ঘুরে পৌঁছাবে চট্টগ্রামে। সেখানে ২২ ও ২৩ অক্টোবর প্রদর্শনীর পর শেষ হবে এই ট্রফির বাংলাদেশ সফর।

আগামী সোমবার দুবাইয়ে আইসিসির সদর দফতর থেকে শুরু হবে ট্রফির এই লম্বা সফর। এবারই সবচেয়ে বেশি দেশ ঘুরে বেড়াবে এটি। ৫টি মহাদেশের ২১টি দেশ ও ৬০টি শহরের ভক্তরা পাবেন ক্রিকেট বিশ্বের আকাক্সিক্ষত এই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ।

এই ৯ মাসের যাত্রায় সোনালি ট্রফিটা শুধু ক্রিকেট খেলুড়ে দেশেই নয়, পৌঁছাবে এমন কয়েকটি দেশে যেখানে ক্রিকেট খুব বেশি পরিচিত নয়। ওমান হয়ে যুক্তরাষ্ট্র, রুয়ান্ডা, নাইজেরিয়া, ফ্রান্স, বেলজিয়াম, নেপাল ও জার্মানিতেও হবে ট্রফি ট্যুর। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, কেনিয়া, জ্যামাইকা ও বারবাডোজ সফর করবে এটি।

২০টি দেশ ঘুরে বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে ১৯ ফেব্রুয়ারি ট্রফি পৌঁছাবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ৩০ মে থেকে ১৪ জুলাই হবে ক্রিকেটের ‘বিশ্বযুদ্ধ’।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...