পরিচ্ছন্নকর্মীদের জন্য নির্মিত হবে ১৩০৯ ফ্ল্যাট: মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন , চসিকের পরিচ্ছন্নকর্মীদের জন্য ৭৩ হাজার ২১৩ বর্গমিটার ভবনে ১ হাজার ৩০৯টি ফ্ল্যাট নির্মাণের কাজ শীঘ্রই শুরু হবে।

- Advertisement -

রোববার (৩১ মার্চ) পাথরঘাটা সেবক কলোনি ও ফিরিঙ্গীবাজার সেবক কলোনি পরিদর্শনকালে মেয়র একথা বলেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর আন্তরিক সদিচ্ছায় কথা উল্লেখ করে মেয়র বলেন, নগরের ডিসি হিলের পশ্চিম পাশে ঝাউতলা সেবক কলোনির ৪৮ দশমিক ৮৫ কাঠা জমির ওপর দুটি ভবনের নকশা চূড়ান্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। পুরানো চারটি ভবন ভেঙে ওই জায়গায় ১৪ তলা ভবন তৈরি করা হবে। একেকটি ভবনের এক ফ্লোরে থাকতে পারবে ১৮টি পরিবার। প্রতিটি ফ্ল্যাটের আকার হবে ৪২৫ বর্গফুট। যাতে থাকবে দুটি শোবার ঘর, রান্নাঘর, বারান্দা ও শৌচাগার।

তিনি বলেন, এ আবাসন প্রকল্পে স্কুল, উন্নতমানের ডে কেয়ার, উপাসনালয়, বিনোদন কেন্দ্র, সীমানা প্রাচীর, অভ্যন্তরীণ রাস্তা, বৈদ্যুতিক সাব-স্টেশন এবং নিজস্ব পানির সুব্যবস্থাও থাকবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে পরিচ্ছন্ন-কর্মীদের মৌলিক অধিকারসহ শিক্ষা, বাসস্থান, পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা যাবে।

জয়নিউজ/কাউছার/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM