নাইকো মামলায় খালেদার চার্জ শুনানি ১০ এপ্রিল

0

নাইকো দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চার্জ শুনানির তারিখ ১০ এপ্রিল ধার্য করেছেন আদালত।

সোমবার (১ এপ্রিল) পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে খালেদা জিয়ার পক্ষে মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি।

এদিন বেলা সাড়ে ১১টায় মামলার কার্যক্রম শুরু হয়। শুরুতে আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, মামলার অন্যতম আসামি ব্যারিস্টার মওদুদ আহমদ অসুস্থ। তিনি গ্রামের বাড়িতে আছেন। আমরা তার পক্ষে সময় আবেদন করছি।

খালেদা জিয়ার বিষয়ে মাসুদ তালুকদার বলেন, আপনি (বিচারক) জানেন, খালেদা জিয়া অসুস্থ। তাকে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।
এজন্য তিনি মামলার শুনানি পেছাতে সময় আবেদন করেছেন।

তখন বিচারক দুদকের আইনজীবীর বক্তব্য শুনতে চান। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, হ্যাঁ, উনাকে (খালেদা জিয়া) হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে ১০ এপ্রিল পরবর্তী চার্জ শুনানির তারিখ ধার্য করেন।

মামলার অপর আসামিরা হলেন তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন, প্রাক্তন জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন ও প্রাক্তন জ্যেষ্ঠ সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, ঢাকা ক্লাবের প্রাক্তন সভাপতি সেলিম ভূঁইয়া (সিলভার সেলিম), জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রাক্তন ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, নাইকোর দক্ষিণ এশিয়াবিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ, প্রধানমন্ত্রীর তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বাপেক্সের প্রাক্তন মহাব্যবস্থাপক মীর ময়নুল হক।

এর আগে ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জয়নিউজ/অভিজিত/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...