‘স্বাধীনতা বাঙালির সুদীর্ঘ মুক্তিসংগ্রামের রক্তাক্ত ফসল’

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা শুধুমাত্র নয় মাসের সশস্ত্র যুদ্ধের মধ্যে সীমাবদ্ধ নয়। এটা ভাষা আন্দোলন থেকে শুরু করে পর্যায়ক্রমিক ধাপ অতিক্রম করে বাঙালির সুদীর্ঘ মুক্তি সংগ্রামের অংশ। স্বাধীনতা বাঙালির সুদীর্ঘ মুক্তিসংগ্রামের একটি রক্তাক্ত ফসল। এ মুক্তি সংগ্রাম অর্থনৈতিক মুক্তি সমৃদ্ধির মধ্য দিয়ে সম্পন্ন হতে চলেছে। এই অধ্যায়ে নেতৃত্ব দিচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ এপ্রিল) বিকেলে নগর ভবনের কে বি আবদুস সাত্তার মিলনায়তনে স্বাধীনতা দিবস উদযাপন পরিষদের দু’দিনব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতা উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব আবদুল মান্নান ফেরদৌস ও সঞ্চালনা করেন পরিষদের সমন্বয়ক রিদুওয়ানুল কবির সজীব। এতে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান সমন্বয়কারী খোরশেদ আলম, সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন, বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সভাপতি অনুপ বিশ্বাস, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলাম জহুর, কোতোয়ালী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লিটন রায় চৌধুরী, এস এম মামুনুর রশিদ, সাবেক ছাত্রনেতা জালাল আহমেদ দুলাল ও সংস্কৃতিকর্মী মুজিবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে বেলুন ও পায়রা উড়িয়ে দু’দিনব্যাপী স্বাধীনতা উৎসব উদযাপনের কর্মসূচি আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

জয়নিউজ/রুবেল/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...