বঙ্গবন্ধুর সিনেমার কাজে ঢাকায় বেনেগাল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে যে সিনেমা তৈরি হবে, তা নিয়ে আলোচনা করার জন্য ঢাকায় আসছেন ভারতের বরেণ্য চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

- Advertisement -

সোমবার (১ এপ্রিল) রাতে তিনি ঢাকায় আসছেন। চার দিনের সফরে শ্যাম বেনেগালের ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক। এ ছবির তৈরির জন্য এরই মধ্যে বাংলাদেশ ও ভারত থেকে ১৯ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। আজহারুল হক এই কমিটির বাংলাদেশ অংশের নেতৃত্ব দিচ্ছেন।

- Advertisement -google news follower

জানা গেছে, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ছবিটি বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হবে। ২০২০ সালে শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের প্রাক্কালে তাঁর জীবন নিয়ে যে চলচ্চিত্র বা বায়োপিক তৈরির পরিকল্পনা করা হয়েছে, তার পরিচালক হিসেবে বাংলাদেশ সরকার মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নিয়েছেন। বলিউডের ৮৩ বছরের এই প্রবীণ পরিচালক অবশ্য অনেক আগে থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গবেষণা ও পড়াশোনা করছেন।

জয়নিউজ/অভিজিত/বিশু
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM