বর্ষসেরা ক্রিকেটার মুশফিক, সংগঠক পাপন

0

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ২০১৮ সালের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহীম এবং সংগঠক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (১ এপ্রিল) বিকেলে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা মামুন।

তিনি জানান, বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) ১৯৬৪ সালে দেশে প্রথম ক্রীড়াক্ষেত্রে এ পুরস্কারের প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় ৬ এপ্রিল শনিবার দুপুর ৩টা ৩০ মিনিটে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে বসতে যাচ্ছে ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় আসর ‘কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড’।

ওই দিন ২০১৮ সালে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখা ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষকের হাতে তুলে দেওয়া হবে তাদের কাজের স্বীকৃতি। ইতোমধ্যে ১২ জনকে অ্যাওয়ার্ডের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে।

বর্ষসেরা ক্রিকেটার মুশফিকুর রহীম বর্ষসেরা ক্রীড়াবিদের ও পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের মনোনীত তালিকায়ও আছেন। বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকার অন্য দুই জন হচ্ছেন নারী ক্রিকেটার রুমানা আহমেদ ও শুটার আবদুল্লাহ হেল বাকী। পপুলার চয়েজ অ্যাওয়ার্ডে মনোনীত তালিকায় অন্য তিনজন হচ্ছেন নারী ক্রিকেটার রুমানা আহমদে, ক্রিকেটার তামিম ইকবাল ও শুটার আবদুল্লাহ হেল বাকী।

অন্যান্য বিভাগে বর্ষসেরা হয়েছেন- ব্যাডমিন্টনে শাপলা আক্তার, শুটিংয়ে আবদুল্লাহ হেল বাকী, উদীয়মান ক্রীড়াবিদ ফুটবলার সিরাত জাহান স্বপ্না, টেনিসে মেহেদী হাসান আলভী, কোচ গোলাম রব্বানী ছোটন, তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব হকি কোচ ফজলুল ইসলাম, সংগঠক মনসুর আলী, বিশেষ সম্মাননা সাবেক অ্যাথলেট নাজমুন নাহার বিউটি, সংগঠক নাজমুল হাসান পাপন। বর্ষসেরা পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ।

এ বছর ১২টি বিভাগে সর্বমোট ১৪ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। এ অনুষ্ঠানেই চলতি বছর বিশ্বকাপগামী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে জানানো হবে শুভকামনা।

জয়নিউজ/অভিজিত/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...