শ্রমিক অবরোধে ট্রেন চলাচলে বিঘ্ন

0

পাটখাতে অর্থ বরাদ্দ, বকেয়া বেতনসহ ৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের ডাকা ধর্মঘটের কারণে ঢাকা-চট্টগ্রাম ও চবির শাটল ট্রেন চলাচলে ব্যাঘাত ঘটে। এছাড়া আমিন জুটমিলের সামনের হাটহাজারী সড়কেও যানযটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ৮টা থেকে তাদের এ ধর্মঘট শুরু হয়। এ সময় সড়ক ও রেলপথ অবরোধের ডাক দেয় নগর ও জেলার পাটকলের শ্রমিক-কর্মচারীরা। চট্টগ্রাম নগর ও জেলার রাষ্ট্রায়ত্ত ১০টি পাটকলের সামনে তারা এ বিক্ষোভ করে। দুপুর ১২টার দিকে অবরোধ তুলে নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

অবরোধের কারণে চট্টগ্রাম থেকে ঢাকায় মেঘনা, পাহাড়িকা ও সোনার বাংলা এক্সপ্রেস প্রায় ৪৫ মিনিট দেরিতে ছাড়ে। এদিকে সকাল ৭টা ও ৮টার শাটল ট্রেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যেতে পারলেও, সকাল ৯টা থেকে কোনো ট্রেন আর যেতে পারেনি। অপরদিকে সকাল পৌনে ৯টায় চট্টগ্রাম বিশ্বদ্যালয় থেকে ছেড়ে আসা ট্রেনটি আমিন জুটমিল এলাকায় অবরোধে আটকা পড়ে।

এ ব্যাপারে আমিন জুটমিল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের দপ্তর সম্পাদক কামাল উদ্দিন জয়নিউজকে বলেন, সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হয়েছে। কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যদি আলোচনা না করেন, তাহলে বুধবারও (৩ এপ্রিল) আমাদের কর্মসূচি চলবে।

জয়নিউজ/পলাশ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...