ঢাবি ভিসি চত্বরে চলছে অবস্থান কর্মসূচি

0

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এসএম হলে ডাকসু ভিপি নুরুল হক নূরসহ শিক্ষার্থীদের অবরুদ্ধ ও লাঞ্ছিত করার ঘটনায় ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছে ভিপি নূরসহ শিক্ষার্থীরা।

বুধবার (৩ এপ্রিল) সকালে ভিসি চত্বরে গিয়ে দেখা যায়, ভিপি নূরসহ শিক্ষার্থীরা শুয়ে আছেন। এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত পৌনে ৮টা থেকে তারা সেখানে অবস্থান নেন। হামলার সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত তারা সেখানে প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চালিয়ে যাব। সন্ত্রাসীদের সঙ্গে কোনো আপোষ নয়। তাদের বহিষ্কার করতে হবে।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানান প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। কিন্তু শিক্ষার্থীরা প্রক্টরের আশ্বাসে ভরসা রাখেননি। তারা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার দাবি জানান।

এদিকে ভিপি নূরসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা তদন্তে মঙ্গলবার (২ এপ্রিল) সলিমুল্লাহ মুসলিম হল প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করেছে।

জয়নিউজ/অভিজিত/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...