প্রকৌশলী পলাশের বিচার দাবিতে মানববন্ধন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের জন্য গৃহায়ন কর্তৃপক্ষের চট্টগ্রাম সার্কেলের সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রামের মাটিতে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চসিক কাউন্সিলর , চসিক সিবিএ কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর সচিব, শ্রমিক ও কর্মচারী লীগের মানববন্ধনে তিনি এই দাবি করেন।

হাসনী বলেন, ২৪ ঘণ্টার মধ্যে চট্টগ্রামের মাটিতে প্রকৌশলী পলাশের বিচার করা না হলে ৪১ ওয়ার্ডের কাউন্সিলরা অফিস করবেন না।
তিনি বলেন, আমরা বৃহস্পতি, শক্র ও শনিবার মানুষকে সেবা দেওয়ার জন্য কাউন্সিলর অফিস খোলা রাখি । মেয়রকে বলে দিয়েছি, কাউন্সিলররা আগামী তিনদিন অফিস করবেন না। তিনদিন অফিস বন্ধ থাকবে।

তাকে শুধু প্রত্যাহার করলে চলবে না উল্লেখ করে হাসনী আরো বলেন, তার যদি বিচার না হয় পরিচ্ছন্ন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্ন কার্যক্রমও বন্ধ রাখব।

প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়ন চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে আইউবির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মানিক বলেন, নন্দিত মেয়রের সঙ্গে অশোভন আচরণের জন্য আমাদের সংগঠনের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একইসঙ্গে এই প্রকৌশলীকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

চসিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নজরুল ইসলাম বলেন, মেয়র গত চার বছরে চসিকর কোনো শিক্ষকের সঙ্গে অশোভন আচরণ করেননি। তিনি ছোট-বড় সবাইকে সম্মান দিয়ে কথা বলেন । চসিক ভবনে মেয়র কার্যালয়ে ওঠার সময় দাঁড়িয়ে সব মানুষের কথা শোনেন। বিরক্ত না হয়ে শত মানুষের সমস্যার সমাধান করেন। তিনি চট্টগ্রাম নগরকে সুন্দরভাবে সাজানোর জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। চট্টগ্রামের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য প্রকৌশলী পলাশ মেয়রের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন । ২৪ ঘণ্টার মধ্যে তার প্রত্যাহার চাই ।

চসিক ঠিকাদার সমিতির সভাপতি এস এম সফি বলেন, মেয়র নাছির কখনো কারো সঙ্গে খারাপ ব্যবহার করেছেন এরকম কোনো নজির নেই। মেয়রের সম্মান ক্ষুণ্ন করার জন্য পরিকল্পিতভাবে প্রকৌশলী পলাশ অশোভন আচরণ করেছেন।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক সফর আলী, কাউন্সিলর আনজুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুর মান্নান সিদ্দিকি, আশেক রসুল চৌধুরী টিপু, প্রধান সমন্বয়কারী মোরশেদুল আলম চৌধুরী।

উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর আবদুল ফজল কবির মানিক, মো. গিয়াস উদ্দীন, সাইয়েদ গোলাম হাইদার মিন্টু, মো. আবদুর কাদের, মো. শফিউল আলম, জেসমিন পারভীন জেসী, আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, জেসমিন খানম ও বেগম লুৎফুন্নেছা দোভাষ।

জয়নিউজ/কাউছার /আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...