ভিসির আশ্বাসে কর্মসূচি স্থগিত

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি থেকে সরে গেলেন ডাকসুর ভিপি নুরুল হক নূরের নেতৃত্বে প্রতিবাদী শিক্ষার্থীরা। বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় তারা কর্মসূচি স্থগিত করেন। ছাত্রলীগের হামলার ঘটনার বিচারে ভিসির আশ্বাসের পর কর্মসূচি সোমবার (৮ এপ্রিল) পর্যন্ত স্থগিত করা হয়েছে।

ঢাবি এস এম হলে এক শিক্ষার্থীকে মারধর ও ডাকসু ভিপি নুরুল হক নূরসহ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার (২ এপ্রিল) রাত পৌনে ৮টা থেকে ভিসির বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন ভিপি নূরসহ শিক্ষার্থীরা।

নুরুল হক নূর সাংবাদিকদের বলেন, আমাদের ওপর ন্যাক্কারজনক হামলা হয়েছে। হামলার বিচারের দাবিতে আমরা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলাম। মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানান প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী। কিন্তু আমরা প্রক্টরের আশ্বাসে ভরসা পাইনি। আমরা ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ঘটনাস্থলে এসে আমাদের সঙ্গে কথা বলার দাবি জানিয়েছিলাম। সকাল ৯টায় ভিসি আমাদের সঙ্গে কথা বলেছেন। তিনি আমাদের ভিসি লাউঞ্জে নিয়ে যান। সেখানে বসে তিনি আমাদের কথা শুনেছেন।

নূর আরো বলেন, ভিসি ন্যায়বিচারের আশ্বাস দিয়েছেন। আমরা ভিসির ওপর আস্থা রেখে কর্মসূচি আগামী সোমবার পর্যন্ত স্থগিত করলাম। সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে পরবর্তীতে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

জয়নিউজ/অভিজিত/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...