চট্টগ্রামে পরিবেশ দূষণের দায়ে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

0

অনুমোদনহীন জাহাজ নির্মাণ, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পরিবেশ দূষণের দায়ে সাত প্রতিষ্ঠানকে ২০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা (ক্ষতিপূরণ আরোপ) করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

বুধবার (৩ এপ্রিল) শুনানি শেষে তিনটি শিপব্রেকিং প্রতিষ্ঠান ও চারটি ইটভাটার প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয় বলে জয়নিউজকে জানান পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মুক্তাদির হাসান।

মুক্তাদির হাসান জানান, সাত প্রতিষ্ঠানের মধ্যে সীতাকুণ্ডের সীকো স্টিলকে (শিপব্রেকিং) ১০ লাখ টাকা, এনআই ট্রেডার্সকে (শিপব্রেকিং) ৫ লাখ টাকা ও সাগরিকা শিপব্রেকিং ইন্ডাস্ট্রিজকে ১ লাখ টাকা এবং চাঁদপুরের হাইমচর এলাকার আবু তালেব ব্রিকস ম্যানুফেকচারকে ২ লাখ টাকা, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার শাপলা অটো ব্রিকস ম্যানুফেকচারকে ১০ হাজার টাকা, কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকার হুমায়ুন ব্রিকস ম্যানুফেকচারকে ৪০ হাজার টাকা ও চাঁদপুরের ফরিদগঞ্জ এলাকার আয়শা ব্রিকস ম্যানুফেকচারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বুধবার তিন শিপব্রেকিং প্রতিষ্ঠান ও চার ইটভাটাকে ২০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতের জন্য তাদের সতর্কও করা হয়েছে এবং আদেশ পালনে ব্যর্থ হলে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়নিউজ/পার্থ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...