পাটকল শ্রমিকদের তৃতীয়দিনের অবরোধ চলছে

0

পাটখাতে অর্থ বরাদ্দ, বকেয়া বেতনসহ ৯ দফা দাবিতে সারাদেশে পাটকল শ্রমিকদের ডাকা ৭২ ঘণ্টা ধর্মঘট তৃতীয় দিনের মতো চলছে। ধর্মঘটের মধ্যে ৪ ঘণ্টা সড়ক ও রেল অবরোধ কর্মসূচি রয়েছে শ্রমিকদের। এর কারণে ঢাকা-চট্টগ্রাম এবং চবি ও নাজিরহাট রুটে ট্রেন চলাচলে করতে পারছে না। এছাড়া আমিন জুটমিলের সামনের হাটহাজারী সড়কে অবরোধ করায় বিকল্প পথে যাতায়াত করতে হচ্ছে যানবাহনগুলোকে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে এ পথের যাত্রীদের।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়। চট্টগ্রাম নগর ও জেলার রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের সামনে তারা এ বিক্ষোভ করে। তারা জানান, দুপুর ১২টা পর্যন্ত চলবে এ অবরোধ। চট্টগ্রাম ছাড়া খুলনা ও রাজশাহীর পাটকলগুলোতেও চলছে এ ধর্মঘট।

অবরোধের কারণে মঙ্গলবার (২ এপ্রিল) থেকে বৃহস্পতিবার (৪ এপ্রিল) চট্টগ্রাম থেকে ঢাকায় মেঘনা, পাহাড়িকা ও সোনার বাংলা এক্সপ্রেস চলাচলে বিলম্ব হয়। এছাড়া নগরের আমিন জুটমিলের শ্রমিক-কর্মচারীদের অবরোধের কারণে চবি ও নাজিরহাট রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া আমিন জুটমিলের সামনে হাটহাজারী সড়ক অবরোধের কারণে বিকল্প পথে যাতায়াত করছে যানবাহনগুলো। এর ফলে বাড়তি ভাড়া দেওয়ার পাশাপাশি গন্তব্যে পৌঁছাতে আধ ঘণ্টা সময় বেশি লাগছে বলে অভিযোগ যাত্রীদের।

এ ব্যাপারে আমিন জুটমিল সিবিএ সভাপতি আরিফুর রহমান জয়নিউজকে বলেন, সরকারের সঙ্গে আমাদের এখনো ফলপ্রসূ আলোচনা হয়নি। যদি আমাদের দাবি না মানা হয় তবে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

জয়নিউজ/পলাশ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...