বিশ্বকাপ দলে ‘বড় চমক’ চট্টগ্রামের ইয়াসির

0

বিশ্বকাপের দল নিয়ে বাংলাদেশ ক্রিকেটে জল্পনা-কল্পনা চলছেই। তবে আইসিসির বেঁধে দেওয়া সময়ের আগে দল ঘোষণার জন্য এরইমধ্যে বিশ্বকাপ স্কোয়াডের ১৬ জনের নাম চূড়ান্ত করে আইসিসির কাছে পাঠিয়েছে বিসিবি। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। যেখানে সবচেয়ে বড় চমক হিসেবে রাখা হয়েছে চট্টগ্রামের ইয়াসির আলী রাব্বির নাম।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, বিশ্বকাপের মূল দলে অটো চয়েজ হিসেবে থাকছেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান। এ ১৩ জনের নাম আপনারা আগে থেকেই জানতেন।

তিনি আরো বলেন, তবে বিশ্বকাপের দলে বড় চমক হিসেবে থাকছেন চট্টগ্রামের ছেলে ইয়াসির আলী রাব্বি। তার সঙ্গে দলে থাকছেন পেসার শফিউল ইসলাম। আর স্ট্যান্ডবাই হিসেবে থাকছেন তাসকিন আহমেদ।

তাহলে কায়েস-সৈকত কি বিশ্বকাপের দলে থাকছেন না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, স্ট্যান্ডবাই তালিকায় ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল ইসলাম অপুও থাকবেন।

তাসকিনের ব্যাপারে তিনি বলেন, তাসকিনের বিষয়টি পুরোপুরি ইনজুরি কাটিয়ে উঠার ওপর নির্ভর করছে। ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে তাসকিন মাঠে ফিরে যদি পুরোপুরি রিদমে ফিরতে পারেন তবেই তার সম্ভাবনা বাড়বে।

এতদিন ব্যাটিং অলরাউন্ডারের জায়গায় মোসাদ্দেক হোসেন সৈকতের নামটি সামনের সারিতেই ছিল; কিন্তু শেষ পর্যন্ত চূড়ান্ত রায়ে মোসাদ্দেক নন, বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি।

বলা হচ্ছে, আপাতত এটাই এবারের বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডের বড় চমক।

এর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছিলেন, আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপ দল ঘোষণা করা হবে। আর ২২ এপ্রিল শুরু হবে জাতীয় দলের ক্যাম্প।

আরও পড়ুন
লোড হচ্ছে...