ব্রেক্সিট পেছানোর প্রস্তাব ১ ভোটের ব্যবধানে পাস

ব্রেক্সিট প্রক্রিয়া পেছানোর ব্যাপারে একটি প্রস্তাবে সমর্থন দিয়েছেন ব্রিটেনের পার্লামেন্ট। মাত্র এক ভোটের ব্যবধানে এই প্রস্তাব পাস হয়েছে পার্লামেন্টে।

- Advertisement -

লেবার এমপি ইভেট কপার পার্লামেন্টে এই প্রস্তাব তোলেন। এর মাধ্যমে কোনো চুক্তি ছাড়াই ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু না হওয়ার বিষয়টি নিশ্চিত হলো। নিম্নকক্ষ হাউস অব কমন্সে তা একদিনেই পাস হয়েছে। এই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন ৩১৩ এমপি এবং বিপক্ষে ৩১২ ভোট পড়েছে।

- Advertisement -google news follower

ব্রিটেনের ১২ এপ্রিল ব্রেক্সিট হওয়ার কথা। কিন্তু এই সময় আরও পিছিয়ে দিতে প্রধানমন্ত্রী থেরেসা মের উপর চাপ প্রয়োগ করতেই এই ভোট অনুষ্ঠিত হয়েছে।

তবে এখন এই প্রস্তাবটি আইনে পরিণত হতে পার্লামেন্টের উচ্চকক্ষ লর্ড সভার অনুমোদন লাগবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এবং বিরোধীদলীয় নেতা জেরেমি করবিনের মধ্যে ব্রেক্সিট ইস্যু নিয়ে আলোচনার পরই ব্রেক্সিট পিছিয়ে দেয়ার প্রস্তাব পার্লামেন্টে তোলা হয়।

জয়নিউজ/পলাশ/শহীদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM