‘নির্বাচন ব্যবস্থায় কবর রচনা করেছে সরকার’

0

সরকার পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি শনিবার (৬ এপ্রিল) সকালে নাসিমন ভবনে উত্তর জেলা বিএনপির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি, তারেক রহমানের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও সাজা বাতিল এবং আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে আয়োজিত অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, তাদের ভয় বেগম জিয়াকে। কারণ খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের আপোষহীন নেত্রী।

তারেক রহমানকে সরকার ভয় পায় উল্লেখ করে শামীম বলেন, তারেক রহমান এ দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেতা। মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। জনগণ সেই সাজা প্রত্যাখ্যান করেছে।

তিনি আরো বলেন, নির্বাচনের আগেরদিন ব্যালট বাক্স ভর্তির যে প্রথা আওয়ামী লীগ চালু করেছে, তা লজ্জাজনক। দেশের নির্বাচন ব্যবস্থায় কবর রচনা করেছে সরকার। নির্বাচন ব্যবস্থার প্রতি মানুষের ধারণা পাল্টে গেছে। তারা এ সরকার বা নির্বাচন কমিশনকে বিশ্বাস করতে পারছে না। তার ফল উপজেলা নির্বাচনগুলো মানুষ প্রত্যাখ্যান করেছে। জনগণ স্বৈরাচারী এ সরকারকে আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলবে।

এতে সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন। সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আবু তাহের ও যুবদলনেতা কাজী সালাউদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উত্তর জেলা সাবেক সহ সভাপতি ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ হালিম, আলহাজ ছালাউদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক আলহাজ সেকান্দর চৌধুরী, সরওয়ার উদ্দিন সেলিম, আহসানুল কবির রিপন তালুকদার, তফাজ্জল হোসেন, ছালাউদ্দিন চেয়ারম্যান, শ্রমিকদল সভাপতি কামাল পাশা, হাটহাজারী বিএনপির সদস্য সচিব সোয়ামান মনজু, নবাব মিয়া চেয়ারম্যান, ছিদ্দিক আহমেদ, নাজমুন নাহার নেলী, মুসলিম উদ্দিন, রহমত উল্লাহ, ফয়েজ উল্লাহ, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি গিয়াস উদ্দিন, মাস্টার ফারুক, আবদুল বাতেন, হারুনুর রশিদ, আনিস আক্তার টিটু, আলাউদ্দিন মহসীন, শিহাব উদ্দিন, তৌহিদুর রহমান টুটুল, নুরুন্নবী, মোজাহেদ রুবেল, নূর উদ্দিন, আবসার সাকিব, আক্তার হোসেন, মো.শাহেদ, মো.সৌরভ, সাজ্জাদ হোসেন হৃদয়।

বক্তারা অবিলম্বে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং লায়ন আসলাম চৌধুরীর মুক্তি দাবি করেন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিনঘণ্টা এ অনশন কর্মসূচি পালিত হয়। পরে মাহবুবের রহমান শামীম নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভাঙান। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/আরসি

 

 

 

 

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...