বঙ্গবন্ধুকে নিয়ে অ্যাপস তৈরি করল রাইসা

0

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি করেছে একটি মোবাইল অ্যাপ। অবিশ্বাস্য হলেও সত্য। শেরপুরের মেয়ে রাইসা। বয়স মাত্র ছয়। সে শহরের নবীনগর এলাকার লুৎফর রহমানের মেয়ে।

রাইসা রহমান বর্তমানে উত্তরা প্রাইম ব্যাংক ইংলিশ মিডিয়াম স্কুলে প্রথম শ্রেণিতে পড়ালেখা করছে।

যে বয়সে সহপাঠিদের সঙ্গে খেলাধুলা করার কথা। কিন্তু সে বয়সেই সারাবিশ্বকে তাক লাগিয়ে রাইসা তৈরি করেছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ নামে একটি মোবাইল অ্যাপ। যা ইতোমধ্যে প্লে স্টোরে আপলোড রয়েছে। অ্যাপটি চালু করলেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বেজে উঠবে। সেই সঙ্গে অ্যাপটিতে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার মতো কিছু তথ্য।

রাইসা রহমান বলেন, আমি ছোট থেকে কম্পিউটারের যেকোনো ভার্সনের উইন্ডোস অপারেট করতে পারি। বিভিন্ন গেম অনায়াসেই খেলতে পারি। আমি খুব খুশি যে বঙ্গবন্ধুর নামে একটি অ্যাপ তৈরি করেছি। অ্যাপ তৈরিতে আমাকে সহযোগিতার করেছেন আমার স্যার জোবায়ের রহমান। আমাকে সাহস দিয়েছেন আমার মা। আমি ভবিষ্যতে একজন ভালো মোবাইল অ্যাপ ডেভেলপার হতে চাই। আমি আপনাদের কাছে দোয়া চাই। আমি যেন বাংলাদেশকে তুলে ধরতে পারি।

ট্রেইনার জোবায়ের হোসেন বলেন, রাইসার ট্রেইনার হিসাবে আমি সত্যিই খুব গর্ববোধ করছি এবং আমাদের জুবায়ের অ্যাপ একাডেমি প্রতিষ্ঠা কিছুটা হলেও স্বার্থক।

জয়নিউজ/অভিজিত/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...