‘আব্বাস দম্পতিকে বিদেশ যাতায়াতে বাধা না দেওয়ার নির্দেশ’

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসকে দেশের বাইরে আসা-যাওয়ার সময় বাধা না দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্র সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ইমিগ্রেশন বিভাগ ও বিমানবন্দর থানার ওসি সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এক আবেদনের শুনানি নিয়ে সোমবার (৮ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

৪ এপ্রিল বিদেশ যেতে ও বিদেশ থেকে ফেরত আসার সময় বাধা না দেওয়ার নির্দেশ চেয়ে হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস।

অ্যাডভোকেট সগীর হোসেন লিওন বলেন, ১০ এপ্রিল মির্জা আব্বাস দম্পতি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাবেন। এর আগে বিদেশ যাওয়ার সময় তাদের বাধা দেওয়া হয়েছিল। এবারও বাধা দেওয়া হতে পারে- এই আশঙ্কা থেকে হাইকোর্টে আবেদন করেছিলেন তারা। আবেদনের শুনানি নিয়ে আদালত উপরোক্ত আদেশ দেন।

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং তার স্ত্রী আফরোজার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৭ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক সালাহউদ্দিন রাজধানীর শাহজাহানপুর থানায় এ মামলা করেন।

জয়নিউজ/অভিজিত/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...