বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ৮ উপকমিটি

0

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ সুষ্ঠুভাবে উদযাপনে আটটি বিষয়ভিত্তিক উপকমিটি গঠন করা হয়েছে।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সোমবার (৮ এপ্রিল)  জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রথম সভায় এসব কমিটি করা হয় বলে তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভা আয়োজন, আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন, প্রকাশনা ও সাহিত্য, আন্তর্জাতিক প্রকাশনা ও অনুবাদ, ক্রীড়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন, মিডিয়া প্রচার ও ডক্যুমেন্টেশন এবং চলচ্চিত্র ও তথ্যচিত্র শিরোনামে উপ-কমিটিগুলো করা হয়েছে।

তবে এসব উপ-কমিটিতে কে কে রয়েছেন সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

উপ-কমিটিগুলোকে দ্রুততম সময়ে স্ব স্ব বিষয়ে বিস্তারিত কর্মপরিকল্পনা প্রণয়ন করে সেগুলো বাস্তবায়নে প্রয়োজনীয় বাজেট নির্ধারণের অনুরোধ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে বাস্তবায়ন কমিটির সভা সঞ্চালনা করেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী হাছান মাহ্‌মুদ, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ  প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্‌রিয়ার আলম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং মন্ত্রী পরিষদ সচিব মো. শফিউল আলম সভায় উপস্থিত ছিলেন।

জয়নিউজ/অভিজিত/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...