চট্টগ্রামে যুবকদের ক্যারিয়ার গড়ার যথেষ্ট সুযোগ আছে: মেয়র নাছির

0

ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে দেশ নির্মাণে এগিয়ে আসার আহ্বান জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশ অর্থনীতিতে যত এগিয়ে যাবে, তত বেকারত্ব দূর হয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে ।

মঙ্গলবার ( ৯ এপ্রিল ) দুপুর ১টায় জিইসি কনভেনশন সেন্টারে তৃতীয় বিডিজবস চাকরি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, শিক্ষিত ও উচ্চশিক্ষিত যুবকদের ক্যারিয়ার গঠনে কর্মক্ষেত্র অপরিহার্য। তাদের চাকরির সুযোগ সৃষ্টিতে এ ধরনের মেলার প্রয়োজন আছে।

তিনি আরো বলেন, অর্থনীতির লাইফ লাইন চট্টগ্রাম। চট্টগ্রাম বন্দর দিয়ে দেশের ৮৪ ভাগ আমদানি-রপ্তানি হয়। সুযোগ-সম্ভাবনার চট্টগ্রামে যুবকদের ক্যারিয়ার গড়ার যথেষ্ট সুযোগ রয়েছে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিডিজবস.কম এর পরিচালক (সেলস এন্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী বলেন, ঢাকা ও চট্টগ্রামের ৬০টি প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করছে। টেকনিক্যাল কাজ জানা থেকে শুরু করে স্নাতক-স্নাতকোত্তর ডিগ্রিধারী, অভিজ্ঞ-অনভিজ্ঞ সব চাকরি প্রার্থীর জন্য ২৫০ এর অধিক পদে নিয়োগের উদ্দেশ্যে কোম্পানিগুলো এ মেলায় অংশ নিচ্ছে।

মেলার প্রথমদিন ২০ হাজারের অধিক চাকরি প্রত্যাশী তাদের পছন্দের প্রতিষ্ঠানে জীবন-বৃত্তান্ত জমা দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর এইচএম সোহেল খান, বিডিজবস এর অ্যাসিট্যান্ট জেনারেল ম্যানেজার ইমরুল কায়েস, চিটাগাং বিজনেস হেড মো. জমির হোসেন এবং মেলার সমন্বয়ক মো. আলী ফিরোজ।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...