নদী ভাঙন সমস্যা নিয়ে মন্ত্রণালয়ে মাশরাফি

0

নড়াইল-২ আসনের নির্বাচিত সাংসদ মাশরাফি বিন মর্তুজা তার নির্বাচনি এলাকার নদী ভাঙন সমস্যা নিয়ে সাক্ষাতের জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ে গিয়েছিলেন বলে জানা গেছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের সঙ্গে সাক্ষাৎ করতে যান তিনি। এসময় পানিসম্পদ উপমন্ত্রীর দফতরের সামনে কর্মকর্তা-কর্মচারীদের ভিড় জমে যায়।

পানিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জয়নিউজকে বলেন, উনি (মাশরাফি বিন মর্তুজা) দুটি ডিও লেটার (আধা সরকারিপত্র) নিয়ে এসেছিলেন। একটি ছিল, ওনার নির্বাচনি এলাকা নড়াইলের মধুমতি ও চিত্রা নদী ড্রেজিং ও নদীর পাড় সংরক্ষণের বিষয়ে। আরেকটি ডিও লেটার ছিল চিত্রা নদীর নড়াইল শহরের অংশে ঢাল সংরক্ষণের বিষয়ে।

চিঠিতে তিনি মধুমতি নদীর শিয়ারপুর, মল্লিকপুর, ঘাঘা অংশে ভাঙন শুরু হয়ে গেছে বলে উল্লেখ করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান।

উপমন্ত্রী যেখানে ভাঙন শুরু হয়েছে সেখানে দ্রুত আপদকালীন ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। এ ছাড়াও স্টাডি করে ড্রেজিং ও নদীর পাড় সংরক্ষণের জন্য কীভাবে দ্রুত কাজ শুরু করা যায় সেই নির্দেশনাও দিয়েছেন উপমন্ত্রী’ বলেন আবু নাছের।

জনসংযোগ কর্মকর্তা বলেন, মাশরাফি বিন মর্তুজাকে উপমন্ত্রী বলেন, আপনি রাজনীতিতে নতুন, আপনি দেশের গর্ব। আপনার মতো মেধাবীরা যাতে রাজনীতির প্রতি আকৃষ্ট হয় সেজন্য সব ধরনের সহযোগিতা আমরা করব।

উপমন্ত্রীর দফতর থেকে বেরিয়ে যাওয়ার সময় বারান্দায় ভিড় জমানো কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ছবি তোলেন মাশরাফি।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...