শিক্ষা ক্যাডারের দাবিতে চবি লোকপ্রশাসন বিভাগের মানববন্ধন

0

বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) শিক্ষা ক্যাডারে লোকপ্রশাসন বিভাগের অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। একইসঙ্গে কলেজ পর্যায়ে ওই বিভাগ চালু করার দাবি জানানো হয়।

বুধবার (১০ এপিল) বেলা সাড়ে ১২টায় চবির সমাজবিজ্ঞান অনুষদের সামনে লোকপ্রশাসন বিভাগের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিভাগের শিক্ষার্থীরা সেমিনারে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম বলেন, প্রতিবছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগ থেকে হাজার হাজার শিক্ষার্থী বের হচ্ছে। পাশ করে সরকারের বিভিন্ন উচ্চপদে দায়িত্বও পালন করছে৷ কিন্তু বিসিএস শিক্ষা ক্যাডারে বিষয়টি অন্তর্ভুক্ত না থাকায় এ বিভাগের শিক্ষার্থীরা বিভিন্নভাবে বঞ্চিত হচ্ছে।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফজলে আজিম রনি বলেন, কলেজ শাখায় লোক প্রশাসন বিভাগ চালু করার মাধ্যমে বিসিএসে লোক প্রশাসন বিভাগ থেকে শিক্ষা ক্যাডার নিয়োগ দেওয়া হলে বিভাগটির সার্থকতা বৃদ্ধি পাবে।

মানববন্ধনে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মমতাজ উদ্দিন, মোরশেদুল হক এবং মোহাম্মদ রেজাউল করিমসহ বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

জয়নিউজ/নবাব/শহীদ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...