বন্দরে ৩ নম্বর সংকেত

0

উত্তর বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় এবং মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে। এর ফলে সারাদেশে দমকাসহ ঝড়ো হাওয়া এবং বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপ আরো ঘণীভূত হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্যে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

চট্টগ্রাম আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস কর্মকর্তা প্রদীপ কান্তি রায় জয়নিউজকে বলেন, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের কারণে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে দুই থেকে চার ফুট বেড়ে যেতে পারে। বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি সমুদ্রে লঘুচাপের কারণে জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...